স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সুনামগঞ্জ-২ আসনে সুরঞ্জিত সেনপত্নী জয়া সেন

ছবি: সংগৃহিত।

সারাবিশ্বডটকম নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ- ২ (দিরাই -শাল্লা) আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন ওই আসনের বর্তমান সংসদ সদস্য ড. জয়া সেন গুপ্তা। মঙ্গলবার তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কামাল উদ্দিন ও দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায়।

এ সময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ নেতারা উপস্থিত ছিলেন। সুনামগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) ছোটভাই চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ ওরফে আল আমিন চৌধুরী। দলীয় মনোনয়নপত্র কেনার আগে শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন তিনি। উল্লেখ্য, স্বাধীনতার পর থেকে সুনামগঞ্জ-২ আসনে সাত বার সংসদ সদস্য নির্বাচিত হন বিশিষ্ট পার্লামেন্টেরিয়ান সুরঞ্জিত সেন গুপ্ত। তার মৃত্যুতে উপনির্বাচনে নৌকার মনোনয়ন নিয়ে এমপি হন সেনপত্নী জয়া সেনগুপ্তা। গত নির্বাচনে জয়ী হন তিনি। 

জানা যায়, এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হন জয়া। এতে তার পরিবারের দীর্ঘদিনের অনুসারীরা হতাশ হয়ে তাকে স্বতন্ত্র নির্বাচন করতে চাপ দেন। 

অন্যদিকে, প্রধানমন্ত্রী সকল আসনে আওয়ামী লীগের ডামি প্রার্থী রাখার ঘোষণার সুযোগও কাজে লাগাচ্ছেন ড. জয়া।

আওয়ামী লীগ নেতা কর্মীরা জানান, দিরাই-শাল্লার হাজার হাজার আওয়ামী লীগ নেতা-কর্মীদের আবেগ-অনুভূতিকে সম্মান জানিয়ে নির্বাচন করতে রাজি হয়েছেন জয়া সেন।