বনানীতে জাপার কার্যালয়ের সামনে বিক্ষোভ, আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থান

ছবি: সংগৃহিত।

সারাবিশ্বডটকম নিউজ ডেস্ক: মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আজ রবিবার সকাল থেকেই বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ের সামনে বিক্ষোভ করছে দলটির নেতাকর্মীরা। বিক্ষুব্ধ নেতাকর্মীদের একটি অংশ ‘দালালি না রাজপথ, নির্বাচনে অংশগ্রহণ নয়, বর্জন বর্জন’ বলে স্লোগান দিচ্ছেন। বিপুলসংখ্যক পুলিশ সদস্য বনানীর কার্যালয়ে অবস্থান নিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বেলা সোয়া ১১টার দিকে কার্যালয়ে পৌঁছান জাপার চেয়ারম্যান জিএম কাদের। তার আগে পরে কার্যালয়ে আসেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু, সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, সালমা ইসলাম ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান। তারা কার্যালয়ে পৌঁছার সঙ্গে সঙ্গেই নেতাকর্মীরা ‘দালালি না রাজপথ’সহ নানা স্লোগান দেন।
একাধিক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, জিএম কাদের কার্যালয়ে ঢোকার পরপরই গণমাধ্যম কর্মীরা তার সঙ্গে কথা বলার চেষ্টা করেন। এ সময় মহাসচিব মুজিবুল হক তাকে একটু দাঁড়িয়ে কথা বলার জন্য অনুরোধ করেন। এ সময় জিএম কাদের বলেন, ‘ভিক্ষার সিট আমি নেব না।’এ কথা বলে তিনি তার কক্ষে চলে যান।

এর পরপরই বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ গুলশান অঞ্চলের আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পর্যায়ের পদস্থ কর্মকর্তারা সেখানে পৌঁছান। তারা কার্যালয়ের ভেতরে গিয়ে কেউ চেয়ারম্যান এবং মহাসচিবের কক্ষের ভিতরে, কেউ সামনে অবস্থান নেন।

বেলা ১টার দিকে বনানী ১৭ নম্বর রোডে গিয়ে দেখা যায়, চেয়ারম্যানের কার্যালয়ে সামনে এবং দুই পাশে বিপুলসংখ্যক পুলিশ সদস্য অবস্থান নিয়েছেন। সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও তৎপরতা দেখা গেছে। এখনো থেমে থেমে বিক্ষোভ চলছে। বনানী কার্যালয়ের ভেতরে চেয়ারম্যানের কক্ষ ভেতর থেকে বন্ধ করা আছে। সেখানে কোনো নেতাকর্মী প্রবেশ করতে পারছেন না।