পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মিসবাহ

ছবি: সংগৃহিত।

সারাবিশ্বডটকম নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ সরে দাঁড়িয়েছেন। দলীয় প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য ড. এ কে আবদুল মোমেনকে সমর্থন দিয়ে তিনি রবিবার দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জমা দেন। 

এসময় তার সাথে ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।মিসবাহ উদ্দিন সিরাজ সিলেট-১ ও ৩ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। কিন্তু কোন আসনে দলীয় মনোনয়ন না পাওয়ায় তিনি সিলেট-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। 

ওই আসন থেকে দলীয় মনোনয়ন পান বর্তমান সংসদ সদস্য ড. এ কে আবদুল মোমেন। মিসবাহ সিরাজ স্বতন্ত্র প্রার্থী হওয়ায় ধারণা করা হচ্ছিল ড. মোমেন ও মিসবাহ সিরাজের মধ্যে মুল প্রতিদ্বন্দ্বিতা হবে। কিন্তু মিসবাহ সিরাজ সরে দাঁড়ানোতে অনেকটা প্রতিদ্বন্দ্বিতাহীন অবস্থানে আছেন ড. মোমেন। 

সিলেট-১ আসন থেকে বাকি যেসব দলের প্রার্থী তাদের কারোই কোন সাংগঠনিক ভিত নেই। আসনটি থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছিলেন মহানগর জাতীয় পার্টির সভাপতি ও গত সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী নজরুল ইসলাম বাবুল। কিন্তু তিনি ড. মোমেনের প্রতি সম্মান জানিয়ে মনোনয়নপত্র জমা দেননি। 

বাবুল দলের কাছে সিলেট-৩ আসনে মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু দল তাকে সিলেট-৩ না দিয়ে সিলেট-১ আসনের মনোনয়ন দিয়েছিল। এতে তিনি ক্ষুব্ধ হয়ে মনোনয়নপত্র জমাই দেননি।