নির্বাচনে অংশ নেবে তৃণমূল বিএনপি, মনোনয়নপত্র বিতরণের তারিখ ঘোষণা

ছবি: সংগৃহিত।

সারাবিশ্বডটকম নিউজ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঘোষিত তফসিল স্বাগত জানিয়েছে তৃণমূল বিএনপি। আসন্ন নির্বাচনেও দলটি অংশগ্রহণ করবে। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন দলের চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরী (বীরবিক্রম)।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রতিক্রিয়ায় সংবাদ সম্মেলনটি আয়োজন করে ইসির সদ্য নিবন্ধনপ্রাপ্ত দলটি।

নেতাকর্মীদের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলনে শমসের মুবিন চৌধুরী বলেন, ‘আগামী ১৮ নভেম্বর তৃণমূল বিএনপি মনোনয়নপত্র বিতরণ শুরু করবে। আগামী ২১ থেকে ২৩ নভেম্বর প্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করে মনোনয়ন চূড়ান্ত করা হবে।’

নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে শমসের মুবিন বলেন, ‘তৃণমূল বিএনপি আশা এবং প্রত্যাশা দ্বাদশ সংসদীয় নির্বাচন শান্তিপূর্ণ হবে এবং স্বচ্ছতা নিশ্চিত করা হবে। একই সঙ্গে এই নির্বাচনের জন্য সব প্রার্থী, ভোটারদের এবং ভোটকেন্দ্রের নিরাপত্তা সম্পূর্ণভাবে নিশ্চিত করতে হবে।

আমাদের এটাও দাবি, সব পর্যায়ের প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনো ধরনের হস্তক্ষেপ করবে না। নির্বাচন কমিশন যেন তাদের ওপর সাংবিধানিকভাবে প্রদত্ত আইনি ক্ষমতা সম্পূর্ণভাবে এবং অক্ষরে অক্ষরে নিরপেক্ষভাবে পালন করবে।’

নির্বাচন সুষ্ঠু হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শমসের মুবিন চৌধুরী বলেন, ‘আমরা ইসির ডাকা সংলাপে অংশগ্রহণ করে বস্তুনিষ্ঠ নির্বাচন আয়োজনের দাবি জানিয়েছি। তারা নির্বাচনকে অংশগ্রহণমূলক এবং সুষ্ঠু করার প্রতিশ্রুতি দিয়েছে।

আমরা নির্বাচনমুখী দল, আমরা ৩০০ আসনে প্রার্থী ঘোষণা করব।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলটির নির্বাহী চেয়ারপারসন অন্তরা সেলিমা হুদা, মহাসচিব তৈমূর আলম খন্দকার, যুগ্ম মহাসচিব মো. আক্কাস আলী প্রমুখ।