ঐক্যফ্রন্ট জোট ছিল মাথা বিহীন: নাসিম

অনলাইন ডেস্ক: নেতৃত্বহীনতার কারণেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের ভরাডুবি হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ঐক্যফ্রন্ট অত্যন্ত অগোছালোভাবে নির্বাচনে অংশ নিয়েছিল। তাদের জোট ছিল নেতৃত্বহীন, মাথা বিহীন। তাদের নেতৃত্বের মধ্যে কোন সমন্বয় ছিল না। তাই, নির্বাচনে ঐক্যফ্রন্টের এত বড় পরাজয় হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নতুন বছর উপলক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারিদের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, খেলার মাঠে যদি শক্তিশালী ও দক্ষ সেনাপতি না থাকে তাহলে সে দল জয় লাভ করতে পারে না। ঐক্যফ্রন্টের অবস্থাও ছিল সে রকম। একেক সময়ে একেক জন নেতৃত্ব দিয়েছেন। তাদের মধ্যে কোন সমন্বয় ছিল না।

ঐক্যফ্রন্টের আন্দোলনের প্রস্তুতির বিষয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, ঐক্যফ্রন্টের নেতারা একেক সময়ে একেক কথা বলেছেন। তারা বলেছেন, কেন্দ্র পাহাড়া দিতে। কিন্তু তাদের কোন কর্মী মাঠে ছিল না। নির্বাচন হয়ে গেছে এখন আর আন্দোলন করে কোন লাভ নেই। এখন তাদের উচিত মাথা ঠান্ডা রেখে টিম ওয়ার্ক করা। তাদের উচিত অতীতের ভুল থেকে শিক্ষা গ্রহণ করা।